বাংলাদেশকে খোঁচা দিয়ে আফগানদের প্রশংসায় শেবাগ

বাংলাদেশকে খোঁচা দিয়ে আফগানদের প্রশংসায় শেবাগ

বাংলাদেশকে খোঁচা দিয়ে আফগানদের প্রশংসায় শেবাগ
বাংলাদেশকে খোঁচা দিয়ে আফগানদের প্রশংসায় শেবাগ

মিজানুর রহমান (টনি): আফগানিস্তানকে হারিয়ে ভারত বিশ্বকাপ অভিযান শুরু করেছিল বাংলাদেশ। অথচ বিশ্বকাপের মাঝপথে এখন দুই দলের অবস্থান দুই মেরুতে। আফগানদের হারানো ছাড়া আর একটি ম্যাচও জেতেনি বাংলাদেশ। হেরেছে টানা পাঁচ ম্যাচ।

উল্টো মেরুতে থাকা আফগানিস্তান ছয় ম্যাচ খেলে তিন হারের বিপরীতে তিন জয়।
এটি আফগানদের তৃতীয় বিশ্বকাপ। আগের দুই আসরে মাত্র একটি ম্যাচ জেতা আফগানরা এবার এক আসরেই এখন পর্যন্ত তিন ম্যাচ জিতেছে। এখনো তাদের হাতে আরো তিন ম্যাচ আছে।

শ্রীলঙ্কাকে কাল রাতে হারিয়ে সেমিফাইনালের দৌড়ে আছে আফগানরা। কিন্তু আজ পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে সেমির দৌড় থেকে ছিটকে গেছে বাংলাদেশ।
এ নিয়ে সাত বিশ্বকাপ খেলে একবারও সেমিফাইনাল খেলতে পারেনি বাংলাদেশ। স্বাভাবিকভাবে টেস্ট খেলুড়ে দেশ হিসেবে সমালোচনায় জর্জরিত হচ্ছেন সাকিব আল হাসানরা।

উল্টো চিত্র আফগানদের নিয়ে। সাবেক ক্রিকেটারদের প্রশংসার বন্যা এখন তাদের নিয়ে। সাবেক ভারতীয় ক্রিকেটার বিরেন্দ্রর শেবাগ যেমন শ্রীলঙ্কাকে হারানোর পর আফগানদের মনখোলা বাহবা দিয়েছেন।
শেবাগের কথার সারমর্ম, অল্প সময়েই আন্তর্জাতিক ক্রিকেটে আলো ছড়াচ্ছে আফগানিস্তান। অথচ ২৫ বছর খেলেও এখনো নিয়মিত বড় দলগুলোকে হারাতে পারেনি বাংলাদেশ। আরও পড়ুন Baji Live

তাঁর মতে, ‘দারুণ পারফরম্যান্স দেখিয়েছে আফগানিস্তান। আফগানদের লড়াকু মানসিকতা থেকে অনেক কিছু শেখার আছে। বাংলাদেশ এই আঙিনায় ২৫ বছর থেকেও বড় দলগুলোকে নিয়মিত হারাতে পারছে না, যেটা আফগানিস্তান অল্প সময়ে করেছে। অল্প সময়ের মধ্যে সবচেয়ে বেশি উন্নতি করা দল আফগানিস্তান।’

খবরটি শেয়ার করুন..

Leave a Reply